অপেক্ষা শেষ, স্টার সিনেপ্লেক্সে ‘স্টার ওয়ারস’

বৃহস্পতিবার, ১৪ ডিসেম্বর ২০১৭ | ৯:০৫ অপরাহ্ণ | 272 বার

অপেক্ষার পালা শেষ হচ্ছে ভক্তদের। ১৫ ডিসেম্বর পর্দায় আসছে হলিউডের অন্যতম সফল ‘স্টার ওয়ারস’ ফ্র্যাঞ্চাইজির নতুন ছবি। এবারের ছবির নাম ‘স্টার ওয়ারস : দ্য লাস্ট জেডাই’। ‘স্টার ওয়ারস’ সিরিজের অষ্টম ছবি এটি।

যুক্তরাষ্ট্রসহ বিশ্বের অন্যান্য দেশের সঙ্গে একই দিনে বাংলাদেশের স্টার সিনেপ্লেক্সেও মুক্তি পাচ্ছে ছবিটি। উল্লেখ্য যে, এই ছবি স্টার সিনেপ্লেক্স-এ প্রর্দশনীর সার্বিক সহযোগিতায় রয়েছে ইউনিলিভার বাংলাদেশ লিমিটেডের ‘ভ্যাসলিন’।

‘ব্রেকিং ব্যাড’খ্যাত নির্মাতা রায়ান জনসনের পরিচালনায় এতে অভিনয় করেছেন অ্যাডাম ড্রাইভার, ক্যারি ফিশার, মার্ক হ্যামিল, ডেইজি রিডলি প্রমুখ। উল্লেখ্য, ২০১৬ সালের ২৭ ডিসেম্বরে মৃত্যুর আগে ক্যারি ফিশার এ ছবির শুটিং করে গিয়েছিলেন। নতুন চমক হলো, এ ছবিতে অভিনয় করেছেন ব্রিটিশ রাজপরিবারের সদস্য প্রিন্সেস ডায়ানার দুই ছেলে উইলিয়াম ও হ্যারি।

ছবিতে অতিথি শিল্পী হিসেবে দেখা যাবে এ দুই ভাইকে। সাদা হেলমেট ও সাদা পোশাক পরা সৈনিক বাহিনীর দু’জন হিসেবে থাকছেন তারা। আরেক সৈনিক হিসেবে স্বল্প উপস্থিতি থাকছে হলিউড তারকা টম হার্ডির। ভুবন কাঁপানো একদল যোদ্ধা কখনো গ্যালাক্সি রক্ষা করতে আবার কখনো ভিনগ্রহে নিজেদের জীবন বাঁচাতে লড়াই করছে। বিচিত্র সব চরিত্র, অদ্ভুত সব স্থাপনা।

২০১৫ সালে সিরিজের সর্বশেষ মুক্তিপ্রাপ্ত ছবি ‘দ্য ফোর্স অ্যওয়েকেনস’-এর সাফল্যের পর থেকে নতুন ছবির জন্য অপেক্ষা করছিলেন দর্শকরা। ইতোমধ্যে প্রকাশিত ছবির প্রথম টিজার সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়ে গেছে। অরল্যান্ডেতে ‘স্টার ওয়ারস’ ফ্র্যাঞ্চাইজির ৪০ বছর পূর্তির অনুষ্ঠানে প্রকাশ করা হয় টিজারটি। দুই মিনিট ১২ সেকেন্ডের টিজারটি প্রকাশের পরপরই ঝড় তোলে সামাজিক যোগাযোগের মাধ্যমে। ২৪ ঘন্টারও কম সময়ে এটি দেখা হয়েছে ১৬ কোটি বারেরও বেশি।

টিজারে দেখা যায় বিলুপ্ত হয়ে যাওয়া জেডাই ঐতিহ্যকে পুনরুজ্জীবন দান করা রেইকে (ডেইজি রিডলি) সত্যিকারের একজন যোদ্ধা হিসেবে গড়ে তুলতে প্রশিক্ষণ দিচ্ছেন লুক স্কাইওয়াকার (মার্ক হ্যামিল)। কেবল রেই-ই নয়, এম্পায়ারের বিরূদ্ধে যুদ্ধে নামতে দেখা যায় পো ড্যামেরন (অস্কার আইজ্যাক) ও ফিনকেও (জন বোয়েগা)। সিনেমাটিতে আছে মৃত্যুর আগে ক্যারি ফিশারের অভিনীত প্রিন্সেস লেইয়ারও কিছু অংশ। ট্রেইলারের শেষে যাকে বলতে শোনা যায়, “আমি কেবল একটি সত্যই জানি; সেটা হলো- সময় এসেছে জেডাইদের এটা শেষ করার।” দুই মাস আগে প্রকাশিত ছবির দ্বিতীয় ট্রেলার নিয়েও দারুণ উচ্ছ¡সিত ভক্তরা। তবে ছবির রহস্য আর নতুনত্ব ধরে রাখতে মুক্তির দিন পর্যন্ত দর্শকদের অপেক্ষা করতে বলেছেন পরিচালক।

Loading...

২০১১-২০১৭ | টক্কিজবিডি ডটকম

Design by: Web Q BD | Development by: webnewsdesign.com