একসঙ্গে ১৬ দেশে মুক্তি পাবে ‘হালদা’

মঙ্গলবার, ০৭ নভেম্বর ২০১৭ | ১০:৪৪ অপরাহ্ণ | 121 বার

ট্রেলার প্রকাশের পরই আলোচনায় তৌকীর আহমেদ পরিচালিত সিনেমা ‘হালদা’। এবার সেন্সর বোর্ডের প্রশংসা পেল সিনেমাটি। মঙ্গলবার ‘হালদা’ বিনা কর্তনে ছাড়পত্র পেয়েছে।

তবে এর থেকেও বড় খবর হলো, বাংলাদেশের পাশাপাশি বিশ্বের ১৬টি দেশে একসঙ্গে সিনেমাটি মুক্তি পাবে। ১ ডিসেম্বর দেশের অর্ধশতাধিক প্রেক্ষাগৃহে মুক্তি পাবার কথা রয়েছে সিনেমাটির।

বর্তমানে তিউনিসিয়ায় অবস্থান করছেন পরিচালক তৌকীর আহমেদ। তিনি বলেন, ‘সোমবার সেন্সর বোর্ড ‘হালদা’ দেখে আনকাট ছাড়পত্র প্রদান করেছে। পাশাপাশি বোর্ড সদস্যরা সিনেমার ভূয়সী প্রশংসা করেছেন। সিনেমাটি মুক্তি দেওয়া নিয়ে এবার চিন্তামুক্ত হলাম।

‘হালদা’র গল্প লিখেছেন আজাদ বুলবুল। পরিচালনার পাশাপাশি সিনেমার চিত্রনাট্য লিখেছেন তৌকীর আহমেদ নিজেই। সিনেমার প্রধান চারটি চরিত্রে অভিনয় করেছেন জাহিদ হাসান, মোশাররফ করিম, নুসরাত ইমরোজ তিশা ও ফজলুর রহমান বাবু। এতে আরও অভিনয় করছেন দিলারা জামান, শাহেদ আলী, রুনা খান প্রমুখ। সংগীত পরিচালনা করেছেন পিন্টু ঘোষ।

চট্টগ্রামের আঞ্চলিক ভাষায় নির্মিত ‘হালদা’ তৌকীরের পঞ্চম ছবি। দেশের বৃহত্তম প্রাকৃতিক মৎস্য প্রজনন কেন্দ্র হালদা নদীকে ঘিরে সিনেমাটি নির্মিত হয়েছে। মা মাছেরা এপ্রিল থেকে জুন পর্যন্ত অমাবস্যা বা পূর্ণিমার তিথিতে এ নদীতে ডিম ছাড়ে। এই নদী ও নদীর গতি-প্রকৃতি, নদীর ক্ষয় ও নদী তীরবর্তী মানুষের জীবনের প্রবাহ ও জটিলতা তুলে ধরা হয়েছে গল্পে।

২০১১-২০১৭ | টক্কিজবিডি ডটকম

Design by: Web Q BD | Development by: webnewsdesign.com