এবার মুক্তিযুদ্ধের নাটকে অর্ষা

শনিবার, ০২ ডিসেম্বর ২০১৭ | ১:৩০ অপরাহ্ণ | 237 বার

এবার মুক্তিযুদ্ধের নাটকে দেখা যাবে জনপ্রিয় অভিনেত্রী নাজিয়া হক অর্ষাকে। বিজয় দিবস উপলক্ষে নির্মিত এই নাটকের নাম ‘স্মৃতির বাড়ি’।

ফরিদুর রেজা সাগরের ‘বাড়ি’ সিক্যুয়েলের ১২তম নাটক এটি। পরিচালনা করেছেন অরুণ চৌধুরী। সম্প্রতি গাজীপুর জেলার বিভিন্ন স্থানে এর দৃশ্যধারণ করা হয়েছে।

অর্ষার পাশাপাশি নাটকের বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আল মনসুর, রাইসুল ইসলাম আসাদ, আবুল হায়াত, নরেশ ভূঁইয়া, ইরফান সাজ্জাদ প্রমুখ। বিজয় দিবসে বেসরকারি একটি চ্যানেলে নাটকটি প্রচার হবে বলে তিনি জানান।

নাটকের গল্পে দেখা যাবে, কর্মজীবন থেকে অবসর নেওয়া চার প্রতিবেশী প্রতিজ্ঞা করেন তাদের বাড়ির সামনের খোলা মাঠটি তারা বিক্রি করবেন না। কিন্তু তাদের সন্তানরা সেই মাঠে বহুতল বাড়ি বানানোর স্বপ্ন সফল করতে জোট বাঁধেন। অথচ তারা জানে না তাদের অভিভাবকরা কেন সেই জমি বিক্রি করতে নারাজ। যে কারণে মুক্তিযুদ্ধের স্মৃতিবিজড়িত সেই জমি বিক্রি নিয়ে তাদের মধ্যে শুরু হয় অন্তদ্বন্দ্ব।

নাটকটি নিয়ে অর্ষা বলেন, ‘মুক্তিযুদ্ধের চেতনা দর্শকের মাঝে ছড়িয়ে দিতেই নাটকটি নির্মিত হয়েছে। আমরা যারা মুক্তিযুদ্ধের পরবর্তী প্রজন্ম তাদের জন্য স্বাধীন বাংলাদেশের ইতিহাস জানতে নাটকটি বড় ভূমিকা রাখবে বলে আমার বিশ্বাস।’

Loading...

২০১১-২০১৭ | টক্কিজবিডি ডটকম

Design by: Web Q BD | Development by: webnewsdesign.com