‘চল পালাই’ না ‘ককপিট’?

শুক্রবার, ০৮ ডিসেম্বর ২০১৭ | ১:৪৭ পূর্বাহ্ণ | 366 বার

একদিনে আজ মুক্তি পেল দুই বাংলার দুই ছবি। একটি দেবাশীষ বিশ্বাসের ‘চল পালাই’। অন্যটি দেব প্রযোজিত কলকাতার ছবি ‘ককপিট’।

বেশ জোড়েসোড়ে প্রচারণা করেই আজ সারাদেশের ৬২ সিনেমা হলে মুক্তি পেয়েছে রোমান্টিক ছবি ‘চল পালাই।’ যার প্রধান চরিত্রে অভিনয় করেছেন শাহরিয়াজ, শিপন মিত্র ও তমা মির্জা। ছবিটি প্রযোজনা করছে লাইভ এন্টারটেইনমেন্ট।

নির্মাতা দেবাশীষ বিশ্বাস বলেন, আমি একেবারেই মূল ধারার চলচ্চিত্রের মানুষ, ছোটবেলা থেকে চলচ্চিত্র মানেই মূলধারাকে বুঝি। সেই হিসেবে দর্শকদের বলতে চাই, আপনারা হলে এসে একটি পরিপূর্ণ সিনেমা দেখতে পারবেন, আপনাদের মনে হবে না টাকা দিয়ে একটা লম্বা নাটক দেখেছেন। আমি ছবির গল্পে পূর্ণতা রেখেছি, কখনই মনে হবে না ছবির গল্পটা শেষ হয়নি। দর্শক যদি হলে এসে ছবিটি দেখেন তাহলে উৎসাহ পাব।

অন্যদিকে, মুক্তি না দেওয়ার ঘোষণা দিয়েও আজ শেষমুহূর্ত মুক্তি দেওয়া হয়েছে ভারত থেকে আমদানী করা ছবি ‘ককপিট’। ছবিটি আজ ১০০টির মতো প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে।

‘ককপিট’ এ অভিনয়ের পাশাপাশি প্রযোজনাও করেছেন দেব। তার সঙ্গে আরো রয়েছেন কোয়েল মল্লিক, রুক্ষিণী মৈত্র, বাংলাদেশের নাদের চৌধুরী। বিশেষ চরিত্রে অভিনয় করেছেন প্রসেনজিৎ চট্টোপাধ্যায়।

ছবিটি পরিচালনা করেছেন ‘চাঁদের পাহাড়’ খ্যাত নির্মাতা কমলেশ্বর মুখার্জি। বহুল আলোচিত ‘ককপিট’ বাংলাদেশে মুক্তি পেয়েছে সাফটা চুক্তির আওয়ায়। এই ছবির বিনিময়ে কলকাতায় মুক্তি পেতে যাচ্ছে ‘ধ্যাততেরিকি’। শামীম আহমেদ রনী পরিচালিত ‘ধ্যাততেরিকি’ ছবিতে অভিনয় করেছেন আরিফিন শুভ, নুসরাত ফারিয়া, রোশান, ফারিন প্রমুখ।

সিনেমা বোদ্ধারা মনে করছেন, আজ দুটি ছবি মুক্তি পেলেও ‘ককপিট’র তুলনায় ‘চল পালাই’ এগিয়ে থাকবে। কারণ বেশ কিছুদিন ধরেই এদেশে ভারতীয় ছবির দর্শক কমে গেছে। অন্যদিকে দেবাশীষের একটি বিশেষ দর্শক শ্রেনী আছে। যারা ছবিটি দেখার জন্য অপেক্ষা করেছন। তবে শেষপর্যন্ত কি হয় তা দেখার জন্য দু’একটা দিন অপেক্ষা করতেই হচ্ছে।

Loading...

২০১১-২০১৭ | টক্কিজবিডি ডটকম

Design by: Web Q BD | Development by: webnewsdesign.com