রাজ্জাককে নিয়ে কি পরিকল্পনা পরিবারের?

রবিবার, ১৭ ডিসেম্বর ২০১৭ | ১:৫৯ পূর্বাহ্ণ | 363 বার

বাংলা সিনেমার কীংবদন্তী নায়করাজ রাজ্জাক চলে গেলেন এইতো সেদিন। কিন্তু এরপর থেকেই আলোচনায় আসছে নানা খবর।

প্রথমে শোনা গেল, নায়করাজের জীবনী নিয়ে বই লিখছেন পরিচালক ছটকু আহমেদ। কিন্তু রাজ্জাকের পরিবারের আপত্তির মুখে সে প্রক্রিয়া বন্ধ হয়ে গেছে।

তবে নায়করাজ পুত্র বাপ্পারাজ জানালেন, বাবাকে নিয়ে বই প্রকাশের পরিকল্পনা এখনও আমাদের নেই। তবে বাবার সবকিছুই সংরক্ষণে রাখছি আমরা। বাবার নামে একটা আর্কাইভ করারও চিন্তা রয়েছে, যেখানে বাবাকে নিয়ে সব তথ্য পাওয়া যাবে। তবে জীবনী প্রকাশের কথাটি ভিন্ন। এটি নিয়ে ভাবিনি। যখন সময় হবে তখন ভাবব।

তিনি বলেন, বাবার জীবনী নিয়ে নির্মাতা ছটকু আহমেদ বই প্রকাশ করবেন। আমরা তাকে লেখার অনুমতি দিইনি। এরপরও তিনি (ছটকু আহমেদ) কোথা থেকে অনুমতি নিয়ে বাবার জীবনী লিখছেন, আমি জানি না। বাবার জীবদ্দশায় তাকে নিয়ে যখন অপমানজনক উক্তি চালাচালি হচ্ছিল, তখন তো তাদের কিছু বলতে শুনিনি; বরং তারা না শোনার ভান করে গেছেন। আজ তাদের উক্তি নিয়ে ছটকু আহমেদ নায়করাজের জীবনী লিখছেন। অথচ যে নায়করাজের পক্ষে কথা বলেছিলেন, সে গাজী জাহাঙ্গীরকে এখনও পরিচালক সমিতি নিষিদ্ধ করে রেখেছে।

বাপ্পারাজ বলেন, কিছু মানুষের মূর্খতার কারণেই চলচ্চিত্র শিল্প ধ্বংসের দিকে। আমার আর কিছু বলার নেই। বাবা জীবিত থাকা অবস্থায়ই বলেছি। এখন আর কিছু বলতে চাই না। তবে খুব খারাপ লাগে যে সিনেমার টাকায় আমরা বড় হয়েছি, সে সিনেমার দুরবস্থা দেখে। জানি না এ দুরবস্থা কবে কাটিয়ে উঠবে আমাদের চলচ্চিত্রাঙ্গন।

Loading...

২০১১-২০১৭ | টক্কিজবিডি ডটকম

Design by: Web Q BD | Development by: webnewsdesign.com